Announcements ইয়োগা@আইএইচসিঢাকা

ভারতীয় হাই কমিশন

ঢাকা

সংবাদ বিজ্ঞপ্তি

যোগ@আইএইচসিঢাকা’

ভারতীয় হাই কমিশন, ঢাকা আবারও জনপ্রিয় যোগ কোর্স যোগ@আইএইচসিঢাকা শুরু করতে যাচ্ছে হাই কমিশনের বারিধারাস্থ কার্যালয়ে (প্লট নং- ১-৩, পার্ক রোড, বারিধারা, ঢাকা-১২১২)। 

২. ৯ মার্চ, ২০১৮ থেকে প্রতি শুক্রবার ক্লাস শুরু হবে এবং ২১ জুন, ২০১৮ ঢাকায় আন্তর্জাতিক যোগ দিবস উদযাপিত হবে। ভারতীয় যোগ শিক্ষিকা শ্রীমতি মাম্পি দে প্রারম্ভিকপর্যায়ে (সাধারণ যোগবিধি অনুসারে) ক্লাস নেবেন। শ্রীমতি মাম্পি দে’র জীবনবৃত্তান্ত দেখতে অনুগ্রহপূর্বক এখানে ক্লিক করুন।

ব্যাচের সময়সূচি-

ব্যাচ ১ – সকাল ৮:০০ – ৮:৪৫টা

ব্যাচ ২ – সকাল ৯:০০ – ৯:৪৫টা 

৩. ভারতীয় হাই কমিশন, ঢাকা একটি অনন্য ইভেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম তৈরি করেছে যার মাধ্যমে মিশন কর্তৃক আয়োজিত সকল ইভেন্টের জন্য নিবন্ধন করা যাবে। নিবন্ধন করার জন্য, অনুগ্রহ করে লিঙ্কে (https://www.hcidhaka.gov.in/eventmanagement/) ক্লিক করে আবেদন ফর্মটি পূরণ করুন (যোগ ক্লাসে অংশগ্রহণে আগ্রহী সব আবেদনকারীর জন্য নিবন্ধন বাধ্যতামূলক।) 

৪. লিংকে নিবন্ধন করার পর, আবেদনকারীকে একটি স্বয়ংক্রিয় ই-মেইলের মাধ্যমে নিবন্ধন নিশ্চিত করা হবে। 

৫. আসন স্বল্পতার কারণে ভর্তির ক্ষেত্রে আগে আবেদনকারী প্রার্থীগণ অগ্রাধিকার পাবেন। ৬ মার্চ এর মধ্যে আবেদনকারীদেরকে তাদের আবেদনের অবস্থা সম্পর্কে জানিয়ে দেয়া হবে। 

৬. সকল অংশগ্রহণকারীকে অবশ্যই দর্শনার্থী ছাড়পত্রের কপি (নিবন্ধনের পর দেয়া হবে), বৈধ পরিচয়পত্র এবং যোগ এর জন্য ম্যাট নিয়ে আসতে হবে। ক্লাসস্থলেও যোগ ম্যাট কেনার সুবিধা রাখা হয়েছে। 

৭. কোর্সের জন্য এককালীন ১০০০ টাকা নিবন্ধন ফি দিতে হবে। ক্লাস শুরুর দিন (৯ মার্চ) প্রতি ক্লাসের এক ঘন্টা আগে (যেমন- সকাল ৭টা-৮টা এবং ৮টা-৯টা) এই অর্থ শুধু নগদে পরিশোধ করতে হবে। 

৮. কোর্স সম্পন্নকারী সকল অংশগ্রহণকারীকে সনদ প্রদান করা হবে। 

৯. সকল অংশগ্রহণকারীর বয়স ১০ বছরের বেশি হতে হবে। 

১০. ভারতীয় হাই কমিশন কোন কারণ দর্শানো ছাড়াই যে কোন আবেদন বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করে এবং হাই কমিশনের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।  

ঢাকা

২৭ ফেব্রুয়ারি, ২০১৮         

****