বাংলাদেশে সংসদীয় নির্বাচনের সফল সমাপ্তির জন্য স্বাগত জানিয়েছে ভারত Events

বাংলাদেশে সংসদীয় নির্বাচনের সফল সমাপ্তির জন্য স্বাগত জানিয়েছে ভারত

বাংলাদেশে সংসদীয় নির্বাচনের সফল সমাপ্তির জন্য স্বাগত জানিয়েছে ভারত

৩১ ডিসেম্বর ২০১৮

বাংলাদেশের সংসদীয় নির্বাচন সফলভাবে সম্পন্ন হওয়ায় আমরা স্বাগত জানাচ্ছি। গণতন্ত্র, উন্নয়ন ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের প্রতি নিজেদের আস্থা পুনর্ব্যক্ত করায় বাংলাদেশের জনগণের প্রতি উষ্ণ অভিনন্দন জানাচ্ছে ভারত।

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী আজ সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করে নির্বাচনের চূড়ান্ত ফলাফলে তাঁর আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের অধীনে ভারত ও বাংলাদেশের মধ্যে অংশীদারিত্ব অব্যাহত থাকবে বলে তিনি আস্থা প্রকাশ করেন। প্রধানমন্ত্রী প্রতিবেশী হিসেবে, আঞ্চলিক উন্নয়ন, নিরাপত্তা ও সহযোগিতায় ঘনিষ্ঠ অংশীদার এবং ভারতের "প্রতিবেশী প্রথমে" নীতির কেন্দ্রীয় স্তম্ভ হিসেবে বাংলাদেশকেঅগ্রাধিকার দেয়ার কথাও পুনর্ব্যক্ত করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম নেতা হিসেবে অভিনন্দন জানানোর জন্য প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানান। তিনি বাংলাদেশের উন্নয়নে ধারাবাহিক ও উদার সহায়তার জন্য ভারতকেও ধন্যবাদ জানান এবং এই অঙ্গীকারের পুনরাবৃত্তি করার জন্য প্রধানমন্ত্রীর প্রশংসা করেন।

তাঁদের এই কথোপকথন খুব আন্তরিক ছিল, যা ভারত ও বাংলাদেশের মধ্যে ঘনিষ্ঠ এবং ঐতিহ্যগতভাবে বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে প্রতিফলিত করে।

 

নয়াদিল্লী

৩১ ডিসেম্বর ২০১৮