Visa Advisories ভিসা সেবাসমূহ

ভিসা সেবাসমূহ

ভিসা আবেদনের জন্য নির্দেশনাবলী 

ভারতীয় ভিসা সেবার সঙ্গে যুক্ত ভিসা আবেদনপত্র গ্রহণের এবং পাসপোর্ট সরবরাহের প্রক্রিয়া ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রসমূহের কাছে হস্তান্তর করা হয়েছে, যা স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া পরিচালনা করে থাকে। ভারতীয় হাই কমিশন কোন ভিসা ফি ধার্য করেনি এবং স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া এ প্রক্রিয়া সম্পন্ন করার জন্য মাত্র ৮০০ টাকা গ্রহণ করে থাকে।

ভারতীয় হাই কমিশন ভিসা আবেদন গ্রহণ এবং পাসপোর্ট সরবরাহ প্রক্রিয়া সহজ করার জন্য কোন এজেন্টকে কোন প্রকার ক্ষমতা দান করেনি।

সব ধরণের ভিসা আবেদন পূর্ব নির্ধারিত অ্যাপয়েন্টমেন্ট ছাড়াই সরাসরি জমা দেয়া যাবে। বিভিন্ন শাখার আবেদন গ্রহণের বিস্তারিত সময়সূচি ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রের ওয়েবসাইটে (http://www.ivacbd.com/) জানা যাবে।

আবেদনকারীদের পূর্ণ আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথিগুলির ভিত্তিতে তাদের ভিসার আবেদন জমা দেওয়ার অনুমতি দেওয়া হবে। আবেদনপত্র জমাদান সুবিধাজনক করার জন্য কোন এজেন্ট বা মধ্যস্থতাকারীকে কোন প্রকার ক্ষমতা দেয়া হয়নি। যে কেউ কোন এজেন্ট বা মধ্যস্থতাকারী ছাড়াই অনলাইনে আবেদনপত্র পূরণ ও জমাদান করতে পারবেন।

আবেদনপত্র জমাদানের জন্য বিস্তারিত জানতে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রের ওয়েবসাইট (http://www.ivacbd.com/) ভিজিট করুন।

অনুগ্রহপূর্বক আরও অনুসন্ধান ও অভিযোগের জন্য visahelp@ivacbd.com এবং info@ivacbd.com এই ঠিকানায় মেইল করুন। ভিসা আবেদন কেন্দ্র দ্বারা ৪৮ ঘন্টার মধ্যে সমাধান না হওয়া অভিযোগসমূহ হাই কমিশনে visahelp@hcidhaka.gov.in –এ জানান।

****