রমনা কালী মন্দিরে হাই কমিশনারের বক্তব্য Statements & Speeches

রমনা কালী মন্দিরে হাই কমিশনারের বক্তব্য

ভারতীয় হাই কমিশন

ঢাকা

রমনা কালী মন্দিরে হাই কমিশনারের বক্তব্য

[১০ সেপ্টেম্বর ২০১৯]

সজীব কুমার বিশ্বাস, মহাসচিব, রমনা কালী মন্দির কমিটি,

উৎপল সাহা, সভাপতি, রমনা কালী মন্দির কমিটি,

সন্তোষ শর্মা (সভাপতি, স্বজন)

প্রসূন আশীস (সম্পাদক, স্বজন)

প্রিয় ভক্তগণ,

আমাকে আমন্ত্রণ জানানোর জন্য আপনাদের ধন্যবাদ। এই ঐতিহাসিক মন্দিরে আমি প্রথমবারের মত এসে পূজো দিলাম। আমি সাংবাদিক ফোরাম- স্বজনকেও ধন্যবাদ দিতে চাই আমাকে এই ঐতিহাসিক মন্দিরে আসার সুযোগ করে দেয়ার জন্য। এটি শুধু একটি ধর্মীয় স্থান নয়, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের একটি গুরুত্বপূর্ণ নিদর্শন এই মন্দির । 1971 সালের 27 March এখানে যারা শহীদ হয়েছিলেন তাঁদের প্রতি শদ্ধা জানাচ্ছি।

2. এই মন্দিরের পুন:নির্মাণের অংশ হতে পেরে আমরা খুব খুশি। আপনারা জানেন যে, ভারত সরকার এই project-এ সাত কোটি টাকা সহায়তা করছে। যার মধ্যে রয়েছে প্রধান মন্দিরের পুন:নির্মাণ, conference rooms, library, canteen, dining hall এবং deep tube well সহ একটি পাঁচতলা guest house নির্মাণ এবং নতুন entry gate। ভারত সরকার এই project-এর কাজ নিবিড়ভাবে monitor করছে এবং আশা করি সময়মত মন্দিরের কাজ শেষ হবে। আমার সহকর্মীরা আপনাদের মন্দির কমিটির সাথে যোগাযোগ রাখছেন এবং সব ধরণের সাহায্য করছেন।

3. সামনেই দুর্গাপূজা। প্রার্থনা করি, পূজা ভারত ও বাংলাদেশের মানুষের জন্য শান্তি, সুখ ও আনন্দ বয়ে আনুক। আমি সকলের প্রতি আহবান জানাই, আপনারা দেশের সুন্দর ভবিষ্যৎ এবং ভারত ও বাংলাদেশের বন্ধুত্ব আরও শক্তিশালী করার জন্য কাজ করুন।

সবাইকে ধন্যবাদ।

****