Visit of Hon’ble Home Minister of India Shri Rajnath Singh to Bangladesh-July 13-15, 2018 চলমান ঘটনাবলী

ভারতের মাননীয় গৃহমন্ত্রী শ্রী রাজনাথ সিং-এর বাংলাদেশ সফর-১৩-১৫ জুলাই ২০১৮

ভারতীয় হাই কমিশন

ঢাকা

সংবাদ বিজ্ঞপ্তি

ভারতের মাননীয় গৃহমন্ত্রী শ্রী রাজনাথ সিং-এর বাংলাদেশ সফর-১৩-১৫ জুলাই ২০১৮

ভারতের মাননীয় গৃহমন্ত্রী শ্রী রাজনাথ সিং আগামী ১৩-১৫ জুলাই ২০১৮ বাংলাদেশের মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী জনাব আসাদুজ্জামান খাঁন এর আমন্ত্রণে ঢাকা সফর করবেন। ভারত ও বাংলাদেশের মধ্যে নিয়মিত ভিত্তিতে হওয়াস্বরাষ্ট্রমন্ত্রীর পর্যায়ের বৈঠকের প্রেক্ষাপটে এই সফর অনুষ্ঠিত হচ্ছে। ২০১৬ সালের জুলাই মাসে নয়াদিল্লীতে সর্বশেষ স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়।

মাননীয় গৃহমন্ত্রী বাংলাদেশ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়াও তিনি যমুনা ফিউচার পার্কে একটি নতুন, আধুনিক ও সমন্বিত ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র

উদ্বোধন করবেন।

১৪ জুলাই ২০১৮ মাননীয় গৃহমন্ত্রী রাজশাহী সফর করবেন এবং বাংলাদেশের মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে যৌথভাবে রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমীতে বাংলাদেশ-ভারত মৈত্রী ভবন উদ্বোধন করবেন।

১৫ জুলাই ২০১৮ ভারত ও বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীদ্বয় ভারত-বাংলাদেশ স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের ৬ষ্ঠ বৈঠকে যৌথভাবে সভাপতিত্ব করবেন। মন্ত্রীদ্বয় নিরাপত্তা, সীমান্ত ব্যবস্থাপনা, অবৈধ ক্রিয়াকলাপ দমনে সহযোগিতা এবং ভ্রমণ ব্যবস্থা সম্পর্কিত বিষয়ে আলোচনা করবেন।

গৃহমন্ত্রীর সফর ভারত ও বাংলাদেশের মধ্যকার চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্কের একটি সুস্পষ্ট পর্যালোচনা করতে এবং দুই দেশের সম্পর্ক আরও জোরদার করতে সহযোগিতা করবে বলে আশা করা হচ্ছে।

ঢাকা

১২ জুলাই ২০১৮